প্রচ্ছদ

সর্বশেষ খবর :

ঢাকা সিটি নির্বাচনে উত্তরে আতিক, দক্ষিণে তাপস ও হাজী সেলিম মেয়র পদে মনোনয়ন ফরম নিয়েছেন

সুজিৎ নন্দী : আসন্ন সিটি করপোরেশন নির্বাচনের জন্য আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। তার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন ব্যক্তিগত সচিব সাইফুদ্দিন ইমন। গতকাল দুপুর তিনটায় তিনি মনোনয়ন সংগ্রহ করেন।

এর আগে দক্ষিণ সিটি করপোরেশনের জন্য হাজি সেলিমের পক্ষে মহিউদ্দিন আহমেদ বেলাল মনোনয়ন সংগ্রহ করেন। দক্ষিণে আরও মনোনয়ন সংগ্রহ করেন বঙ্গবন্ধু একাডেমির সভাপতি নাজমুল হক। এদিকে ঢাকা দক্ষিণ সিটির মেয়র পদে মনোনয়ন ফরম তুলেছেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসও। তার পক্ষে ফরম তোলেন মামা মাসুদ সেরনিয়াবাত।

এছাড়া উত্তরে মেয়র পদে মনোনয়ন ফরম তোলেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল্লাহ ওসমানী। একই সিটিতে মুক্তিযোদ্ধা সংসদের সাবেক মহাসচিব এম এ রশিদের পক্ষে সামছুজ্জামান বাবুলও মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

গতকাল বুধবার ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের আগ্রহী গ্রার্থীদের জন্য দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন ফরম বিক্রি করা হচ্ছে।

আগামী শুক্রবার পর্যন্ত আগ্রহী প্রার্থীরা ফরম সংগ্রহ করতে পারবেন। ফরম বিক্রির শেষ দিন, অর্থাৎ শুক্রবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ফরম বিক্রি চলবে। মনোনয়ন ফরম সংগ্রহের পর আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় প্রার্থী চ’ড়ান্ত করা হবে।

আগামী ৩০ জানুয়ারি ডিএনসিসি ও ডিএসসিসির নির্বাচন অনুষ্ঠিত হবে। পুরো নির্বাচন অনুষ্ঠিত হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এক্সক্লুসিভ রিলেটেড নিউজ

সর্বশেষ

সর্বাধিক পঠিত