প্রচ্ছদ

সর্বশেষ খবর :

চীনের নির্যাতিত উইঘুর মুসলিমদের সমর্থনে টুইট করেও মুছে দিলেন আফ্রিদি

স্পোর্টস ডেস্ক : মুসলিম সম্প্রদায়ের উপর বরাবরই বেশ আবেগপ্রবণ পাকিস্তানের ক্রিকেটার শহীদ আফ্রিদি। চীনের সংখ্যালঘু মুসলিম জাতিগোষ্ঠী উইঘুরদের ওপর চলমান নির্যাতন নিয়েও কথা বলেছিলেন বুম বুম খ্যাত এ ক্রিকেটার। কিন্তু কেন যেনো হঠাৎ করেই সরিয়ে ফেলেছেন তার সেই বক্তব্য। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে উইঘুর মুসলিমদের সাহায্যে এগিয়ে আসার আহ্বান করেছিলেন ওই টুইটে।এতে উইঘুর মুসলমানদের ওপর থেকে নিজের সমর্থন প্রত্যাহার করে নিয়েছেন বলে মনে করা হচ্ছে।

গত রোববার নিজের অফিসিয়াল টুইট বার্তায় আফ্রিদি বলেছিলেন, চীনের উইঘুর মুসলমানদের ওপর যে নৃশংসতা চালানো হয়েছে, তা হৃদয়বিদারক। আমি পিটিআই সরকার প্রধান ইমরান খানকে অনুরোধ করছি এর বিরুদ্ধে কথা বলতে। টুইট বার্তায় মুসলমান উম্মার সঙ্গে চীনা ভাই-বোনদেরও ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

এর আগে এই ক্রিকেটার পাক প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে দেখা করেছিলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে তার ভালো সম্পর্ক রয়েছে। তার টুইট বার্তার পরেই অন্যান্য আন্তর্জাতিক ক্রীড়া ব্যক্তিত্ব চীনের মুসলমানদের প্রতি তাদের সমর্থন জানাতে শুরু করেছে। টুইট বার্তাটি মুছে ফেলায় পাকিস্তানি ভক্তরা হতাশ হয়েছেন, যারা এই কিংবদন্তি ক্রিকেটারের দিকে তাকিয়ে ছিলেন।

শহীদ ভক্তরা আশা করছিলেন তার টুইটটি অন্যদের পক্ষে অনুসরণ করার ও বেইজিংয়ের বিরুদ্ধে কথা বলার পথ সুগম করবে। তবে কোন পরিস্থিতিতে এ টুইট বার্তাটি মুছে ফেলা হয়েছে সে বিষয়ে তিনি এখনো কোনো ব্যাখ্যা দেননি।সূত্র : ফ্রি প্রেস জার্নাল।

এক্সক্লুসিভ রিলেটেড নিউজ

সর্বশেষ

সর্বাধিক পঠিত