প্রচ্ছদ

সর্বশেষ খবর :

পিসিবি জেদ ধরেছে পাকিস্তানেই টেস্ট খেলতে হবে বাংলাদেশকে, বিসিবি বলছে এবার নয়

এল আর বাদল : জানুয়ারিতে পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। এটা নিশ্চিত। সে দেশে তিনটি টি টোয়েন্টি আর দুটি টেস্ট ম্যাচ খেলার কথা রয়েছে। কিন্তু পাকিস্তানের মাটিতে টেস্ট খেলতে চাইছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নিরাপত্তাজনিত কারণে দীর্ঘ সময় পাকিস্তানে থাকা সম্ভব নয় বলে নিরপেক্ষ ভেন্যুতে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলার কথা পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) জানিয়েছে বিসিবি।

বিসিবি আরও জানিয়েছে, টি টোয়েন্টি সিরিজ দেখে সিদ্ধান্ত নেয়া হবে ভবিষ্যতে পাকিস্তানের মাটিতে টেস্ট সিরিজ খেলা যাবে কীনা। কিন্তু পিসিবি জিদ ধরেছে পাকিস্তানেই টেস্ট খেলতে বাংলাদেশের।

দুই দেশের ক্রিকেট বোর্ডের মধ্যে টেস্ট সিরিজ নিয়ে কথা চালাচালিতে জল কম ঘোলা হয়নি। শেষ পর্যন্ত সিদ্ধান্ত কি দাঁড়ায় তা জানতে চলতি বছরের শেষ দিন পর্যন্ত অপেক্ষা করতে হবে।

এ ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী আজ এই প্রতিবেদককে বলেছেন, কোনো অবস্থাতেই আমরা এবার পাকিস্তানের মাটিতে টেস্ট খেলবো না। নিরপেক্ষ ভেন্যু হলে খেলা হবে। তিনি বলেন, পাকিস্তানে সফরের শুরুতে আমরা তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজ খেলবো। এই সিরিজের উপর নির্ভর করবে আগামীতে পাকিস্তানের মাটিতে টেস্ট ক্রিকেট খেলা যাবে কী না।

পাকিস্তানের প্রধান কোচ মিসবাহ-উল-হক, টেস্ট অধিনায়ক আজহার আলি বাংলাদেশের পাকিস্তানে টেস্ট না খেলার সিদ্ধান্তের সমালোচনা করেন। পাকিস্তান ক্রিকেট বোর্ডের ( পিসিবি) চেয়ারম্যান এহসান মানি তো কড়া ভাষায় বলেছেন, পাকিস্তান হোম সিরিজ দেশের মাটিতে ছাড়া অন্য কোথাও বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট খেলবে না।

এক্সক্লুসিভ রিলেটেড নিউজ

সর্বশেষ

সর্বাধিক পঠিত