প্রচ্ছদ

সর্বশেষ খবর :

ইউজিসির নির্দেশ অমান্য করে জাবিতে নাইট কোর্সে ভর্তির বিজ্ঞপ্তি

ডেস্ক রিপোর্ট : দেশের বিশ্ববিদ্যালয়েগুলোতে চলমান নাইট কোর্স (সান্ধ্যকালীন কোর্স) নিয়ে অসন্তুষ্টি প্রকাশ করেছিলেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ। এরপরই বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) দেশের সকল বিশ্ববিদ্যালয়ের নাইট কোর্স বাতিল করে। কিন্তু ইউজিসির নির্দেশ অমান্য করে সান্ধ্যকালীন উইকেন্ড কোর্সের বিজ্ঞপ্তি দিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ। এছাড়া সান্ধ্যকালীন উইকেন্ড কোর্সের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগে।

আর এসব উইকেন্ড, ইভিনিং কোর্সসহ নামে বেনামে সব ধরণের বাণিজ্যিক কোর্সে নতুন করে ভর্তি না নেয়ার দাবি জানিয়েছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।

এর আগে ১১ ডিসেম্বর সান্ধ্যকালীন কোর্স বন্ধসহ ১৩ দফা নির্দেশনা দিয়ে চিঠি দেয় ইউজিসি।

জাবিতে অর্থনীতি বিভাগে নাইট কোর্সে ভর্তির বিজ্ঞপ্তির স্ক্রিনশট।

ইউজিসির নির্দেশনার পরও এসব কোর্সে নতুন করে ভর্তি বিজ্ঞপ্তি ও ভর্তি পরীক্ষা নেয়ায় উদ্বেগ প্রকাশ করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট। বুধবার শাখা ছাত্রফ্রন্টের সাংগঠনিক সম্পাদক শোভন রহমান সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে সভাপতি সুস্মিতা মরিয়ম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ দিদার এক যৌথসভায় এসব কোর্স বন্ধের দাবি জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, গত ৯ ডিসেম্বর মাননীয় আচার্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে সান্ধ্যকালীন কোর্স ও বানিজ্যিক কোর্স বন্ধ করার বিষয়ে কথা বলেন। এরপর ১১ ডিসেম্বর ইউজিসি বানিজ্যিক কোর্স বন্ধ করার পরামর্শ দিয়ে পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের কাছে বিজ্ঞপ্তি প্রেরণ করে।

কিন্তু এরপরও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রশাসন বাণিজ্যিক কোর্স বন্ধ করার ব্যাপারে কোনো উদ্যোগ তো নেয়ই নি, বরং অর্থনীতি বিভাগে নতুন করে উইকেন্ড কোর্সের ভর্তি বিজ্ঞপ্তি এবং সিএসই বিভাগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

বিজ্ঞপ্তিতে নেতৃবৃন্দ প্রশাসনকে সতর্কবার্তা দিয়ে বলেন, যদি তাদের দাবি মানা না হয় তাহলে তারা শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে বাণিজ্যিক কোর্স বিরোধী আন্দোলনের মধ্য দিয়ে প্রশাসনকে দাবি মানাতে বাধ্য করা হবে।

এক্সক্লুসিভ রিলেটেড নিউজ

সর্বশেষ

সর্বাধিক পঠিত